দেশ

উখিয়ায় দুই গ্রুপের গোলাগুলিতে আরসার ৫ সদস্য নিহত

সময়ের চিত্র ডেস্ক:

 

আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে উখিয়ায় রোহিঙ্গা ক্যাম্পে দুই সন্ত্রাসী গ্রুপ আরাকান স্যালভেশন আর্মি (আরসা) ও রোহিঙ্গা সলিডারিটি অর্গানাইজেশনের (আরএসও) মধ্যে গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে আরসার ৫ সদস্য নিহত হয়েছে বলে জানা গেছে।

 

 

শুক্রবার (৭ জুলাই) উখিয়ার বালুখালী ক্যাম্প-৮ ওয়েস্টে ৪৯ ব্লকে ভোর সাড়ে ৫ টার দিকে এ ঘটনা ঘটে।

 

 

নিহতরা হচ্ছে- ক্যাম্প-৮ ওয়েস্টের ৪৯ ব্লকের আনোয়ার হোসেন (২৪), মোহাম্মদ হামীম (১৬), ক্যাম্প-১৩ এর আবুল বশরের ছেলে নুরুল আমিন (২৪) ও ক্যাম্প-১০ এর আবদুল কাদেরের ছেলে মো. নজিমুল্লাহ। অপরজনের পরিচয় পাওয়া যায়নি। ঘটনাস্থল থেকে ৮ এপিবিএন পুলিশ একটি ওয়ান শুটার গান ও এক রাউন্ড গুলি উদ্ধার করে।

 

এ তথ্য নিশ্চিত করে ৮-এপিবিএন অধিনায়ক (অতিরিক্ত ডিআইজি) আমির জাফর বলেন, ভোরে রোহিঙ্গা ক্যাম্পে দুষ্কৃতিকারীদের দু’দলের গোলাগুলির খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছালে তিনজনের মরদেহ পাওয়া যায়। আহত আরও দু’জনকে হাসপাতালে নিয়ে গেলে তারাও মারা যান। এ ঘটনায় জড়িতদের গ্রেপ্তারে অভিযান চলছে।

 

 

রোহিঙ্গারা জানায়, ক্যাম্প নিয়ন্ত্রণে কিছুদিন ধরে আরসা ও আরএসও’র মধ্যে দ্বন্দ্ব চলছে। এরই জেরে দু’পক্ষের মধ্যে গোলাগুলি হয়েছে। এতে ৫ জন মারা গেছেন। এ ঘটনায় ক্যাম্প জুড়ে আতঙ্ক দেখা দিয়েছে।

 

৮-এপিবিএনের সহকারী পুলিশ সুপার (অপারেশন অ্যান্ড মিডিয়া) ফারুক আহমেদ বলেন, ক্যাম্পে একাধিক সশস্ত্র গ্রুপের অভ্যন্তরীণ দ্বন্দ্বে খুনোখুনি বাড়ছে। এরই মধ্যে ভোরে দুই সন্ত্রাসী দলের গোলাগুলির ঘটনায় ৫ জন নিহত হয়েছেন। প্রাথমিকভাবে নিশ্চিত হওয়া গেছে, তারা সবাই আরসার সদস্য।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button