দেশ

ইন্টারন্যাশনাল প্রেস কমিউনিটি অব বাংলাদেশের নতুন কমিটির অভিষেক

নিজস্ব প্রতিবেদক:

বর্ণাঢ্য আয়োজনে ইন্টারন্যাশনাল প্রেস কমিউনিটি অব বাংলাদেশ (আইপিসিবি)’র নতুন কমিটির অভিষেক অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (৪ অক্টোবর) বেলা ১২ টায় রাজধানীর একটি রেস্টুরেন্টে এই অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বিচারপতি মো. নিজামুল হক নাসিম।

তিনি বলেন, ‘সাংবাদিকতার অধিকার আদায়ে ঐক্যবদ্ধ আমরা’ এ স্লোগানে প্রতিষ্ঠিত ‘আইপিসিবি’ সাংবাদিকদের কল্যাণে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে। এ সংগঠনের সদস্যদের দক্ষতা উন্নয়নে প্রেস কাউন্সিল থেকে পর্যায়ক্রমে প্রশিক্ষণের ব্যবস্থা করা হবে। দেশ ও মানুষের কল্যাণে সাংবাদিকদের যথাযথ ভূমিকা পালনের আহ্বান জানান তিনি।

সারা দেশে সাংবাদিক সংগঠন নিয়ে তিনি বলেন, আপনারা আশ্চর্য হয়ে যাবেন, বাংলাদেশের দু’একটা জেলা শহর বাদে প্রত্যেকটাতে দুটি করে প্রেসক্লাব আছে। উপজেলাতে ৭টা পর্যন্ত প্রেসক্লাব দেখেছি। যা দেখতে দৃষ্টিকটু, খারাপ লাগে। আপনারা খেয়াল রাখবেন এমনটি যেনো না হয়।

আইপিসিবি’র প্রেসিডেন্ট আনজুমান আরা শিল্পীর সভাপতিত্বে এবং সেক্রেটারি জেনারেল গাজী তুষার আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন,  ঢাকা সাংবাদিক পরিবার বহুমুখী সমবায় সমিতির লিমিটেডের অর্থ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা রাজেন্দ্র চন্দ্র দেব মন্টু, দৈনিক বাংলাদেশের আলো পত্রিকার সম্পাদক ও প্রকাশক মো. মফিজুর রহমান খান বাবু, বাংলাদেশ সুপ্রিম কোর্টের আইনজীবী মো. আ. রাজ্জাক খান রানা, ঢাকা সাংবাদিক ইউনিয়ন (ডিইউজে)’র সাংগঠনিক সম্পাদক এ জিহাদুর রহমান জিহাদ, বাংলাদেশ ব্যাংকের সাবেক যুগ্ম পরিচালক কবি মো. মোজাম্মেল হক, শিক্ষানুরাগী ও সমাজসেবক এম এম এ কাদের, গোপালগঞ্জ জেলা যুব কল্যাণ সমিতি, ঢাকা’র সাধারণ সম্পাদক শেখ ইকবাল, চিত্রশিল্পী সৌদি হুসাইন সরকার মুরাল, বাংলাদেশ নিউজ এডিটর গিল্ডস ও মিডিয়া জার্নালিস্ট ক্লাব অফ বাংলাদেশ’র সভাপতি বাদল চৌধুরী।

আ:স

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button