ইউনিভার্সাল এমিটির ইফতার সামগ্রী পেয়ে খুশি ভোলার হতদরিদ্ররা

রাকিবুল ইসলাম রুবেল,ভোলা: ভোলায় সামাজিক স্বেচ্ছাসেবী সংগঠন ‘ইউনিভার্সাল এমিটি’ অসহায় দুস্ত পরিবারদের মাঝে রমজান উপলক্ষে ইফতারি ও সেহেরি সামগ্রী বিতরণ করেছে। জেলার বেশকিছু অসহায় দুস্ত পরিবারদের মাঝে এ সামগ্রী বিতরণ করা হয়।

 

বুধবার (২২ মার্চ) বিকেলে জেলার সদর উপজেলা ৩নং পশ্চিম ইলিশা ইউনিয়নের জাঙ্গালিয়া স্কুল এণ্ড কলেজ মাঠে এসব বিতরণ করা হয়।

 

বিতরণ করা সামগ্রীগুলোর মধ্যে ডাল, চাল, তেল, লবন ও পেঁয়াজসহ ২৬ ধরনের খাদ্য সামগ্রী রয়েছে। পুরো রমজান মাস অসহায় এ পরিবারগুলো এসব খাদ্য সামগ্রী খেতে পারবে।

 

ইফতার সামগ্রী নিতে আসা ষাটোর্ধ বিধবা নূর জাহান বেগম আবেগে আপ্লুত হয়ে বলেন, ‘আমার ৪ মেয়ে ছিল। এখন তাঁরা সবাই মারা গেছে। কয়েকবছর আগে আমি আমার স্বামী খোরশেদ আলমকেও হারিয়েছি। আমার কোনো জায়গা জমি নেই। আমি সদুর চর এলাকায় একজনের জমিতে অস্থায়ীভাবে থাকি। বাজারে জিনিসপত্রের যে দাম, তাতে এতো সদাই-পাতি আমার পক্ষে কিনা সম্ভব হতো না। আমাকে এগুলো দিয়ে যাঁরা সাহায্য করেছে। তাদেরকে রোজা রেখে দোয়া করমু’।

 

বাংলাবাজার ফাতেমা খানম কলেজের লেকচারার মো. জাকির হোসেন জানান, ইউনিভার্সাল এমিটি একটি স্বেচ্ছাসেবী সামাজিক সংগঠন। এ সংগঠনের পক্ষ থেকে প্রতিবছরই অসহায় দুস্তদের সাহায্য সহযোগিতা করা হয়। ঘূর্ণিঝড় সিত্রাংয়ের সময়ও এ সংগঠন বন্যা কবলিতদের পাশে থেকেছে সামনের দিনগুলোতেও থাকবে।

 

বিতরণ কার্যক্রমে আরও উপস্থিত ছিলেন, সংগঠনটির সদস্য আবুল কালাম, ফারুক গাজী, ইয়াছিন গাজী, আরিফুল ইসলাম ও বাংলাবাজার ফাতেমা খানম কলেজের লেকচারার খালেদ হোসেন প্রমুখ।

এই বিভাগের আরো খবর