আমার স্বামী কবরে, খুনিরা কেন বাহিরে

সহিদুল ইসলাম, লালমনিরহাট :

লালমনিরহাটের কালীগঞ্জে সাবেক ছাত্রলীগের সহ—সভাপতি আবু মুসা ছোটন হত্যাকাণ্ডে জড়িতদের গ্রেফতার ও ফাঁসির দাবিতে ঘণ্টাব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করেছেন নিহতের স্বজনরাসহ বিভিন্ন শ্রেণি—পেশার মানুষজন। এসময় পরিবারের নিরাপত্তাসহ এজাহারে উল্লিখিত ২৬ জন আসামীকে গ্রেফতারের দাবি জানান।

শুক্রবার (৭এপ্রিল) দুপুরে লালমনিরহাট—বুড়িমারী মহাসড়কের কালীগঞ্জ স্মৃতিসৌধ চত্বরে এ মানববন্ধন পালন করেন। মানববন্ধনে সাবেক ছাত্রলীগ নেতা ছোটন হত্যা মামলার এজাহারভূক্ত আসামীদের অনতিবিলম্বে গ্রেফতার, গ্রেফতারকৃত আসামী পলাশের ফাঁসি কার্যকর করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

নিহত ছোটনের স্ত্রী বলেন, আমার দুই শিশুর বাবা ডাকটি যারা কেড়ে নিয়েছে তাদের ফাঁসি চাই। এই দুই শিশু বাচ্চার এখন কি হবে । তাদের দায়িত্ব কে নিবে, মামলা দায়ের হওয়ার পর আসামীরা বাড়ির সামনে ঘুরে বেড়াচ্ছেন। প্রকাশ্যে ও ফোনে হুমকী প্রদান করছেন। আমার স্বামী কবরে আর খুনিরা বাহিরে কেন থাকবে। আমি আমার স্বামী হত্যার বিচার চাই’।

নিহত ছোটনের মা ছালেমা বেগম বলেন, সন্তান যার যায় সেই বুঝে তার কি ক্ষতি হয়। আমি মা আমার যে ক্ষতি হয়েছে সেটি কোটি টাকার বিনিময় আরেকটি ছেলে এনে দিলেও সেই সন্তান আর পাবো না। হত্যাকারীদের এখনো গ্রেপ্তার না করায় ক্ষোভ প্রকাশ করে তিনি বলেন, আসামিরা কেউ কেউ প্রকাশ্যে ঘুরে বেড়াচ্ছে এবং বিভিন্নভাবে হুমকি দিয়ে আসছে। আমি প্রধানমন্ত্রীর কাছে এর বিচার চাই।

মানববন্ধনে ছাত্রলীগ নেতা ছোটনের বড় ভাই বলেন, ২৬ জনের নামে কালীগঞ্জ থানায় মামলা দাযের পর আসামীরা আমাকে হুমকী প্রদান করতেছে । মামলা হওয়ার পর আসামীদের নামের তালিকা আমরা পাওয়ার আগেই আসামীদের হাতে চলে গেছে ।আমার ভাই হত্যার পেছনে যারা জড়িত তাদের গ্রেফতারের দাবী জানাচ্ছি।

মানববন্ধনে আরও বক্তব্য রাখেন, উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক কমলেন্দু রায় মিন্টু, উপজেলা আওয়ামী যুব লীগের সভাপতি রেফাজ রাঙ্গা, সাবেক ছাত্র নেতা নুরনবী মেম্বার, উপজেলা ছাত্রলীগের সভাপতি শরিফুল ইসলাম ও উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাদিকুল ইসলাম সজিব, কলেজ শাখার ছাত্রলীগের সাধারণ সম্পাদক মিষ্টার রহমান, ছাত্রলীগ কর্মী আলীরাজ আনছারীসহ অন্যান্য নেতৃবৃন্দ।

এসময় বক্তারা ছোটনের খুনিদের অবিলম্বে গ্রেফতার ও ফাঁসির দাবি জানিয়ে প্রধান সড়কে বিক্ষোভ মিছিল করেন।

উল্লেখ্যঃ ছাত্রলীগ নেতা ছোটনকে গত মঙ্গলবার (০৪ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার শ্রুতিধর জামিরবাড়ি সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে তার বাড়ির পাশে দুর্বৃত্তের ছুরিকাঘাতে খুন হন। খুনের ঘটনায় জড়িত পলাশ মিয়া নামের এক যুবককে স্থানীয় লোকজন আটক করে পুলিশে দিয়েছেন। এ ঘটনায় ছাত্রলীগ নেতা ছোটনের মা ছালেহা বেগম বাদী হয়ে ২৬ জনের নাম উল্লেখ করে অজ্ঞাত আরও ১২ জনের বিরুদ্ধে কালীগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

এই বিভাগের আরো খবর