আধুনিক বাংলাদেশ বাস্তবায়নে কাজ করবে স্বরাষ্ট্র মন্ত্রণালয়

নিজস্ব প্রতিবেদক:

আমাদের নিরাপত্তা বাহিনী যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলা করতে তারা প্রস্তুত উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেন, নতুন সরকারের আধুনিক বাংলাদেশ গড়ার যে পরিকল্পনা, তা বাস্তবায়নে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কাজ করে যাবে।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী যে পথ নির্দেশনা দিয়েছেন আধুনিক এবং স্মার্ট বাংলাদেশ তৈরির। সেগুলোর জন্যই আমরা পরিকল্পনা নেব এবং সে অনুযায়ী কাজ করব।

টানা তৃতীয়বারের মত স্বরাষ্ট্রমন্ত্রীর দায়িত্ব পাওয়ার পর রোববার (১৪ জানুয়ারি) প্রথমবারের মত দপ্তরে আসেন আসাদুজ্জামান খান কামাল। এ সময় মন্ত্রণালয়ের ফটকে একদল পুলিশ সদস্য তাকে ‘হাউজ গার্ড’ দেয়। এরপর সাংবাদিকদের মুখোমুখি হন তিনি।

নতুন কোনো পরিকল্পনা স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আছে কি-না জানতে চাইলে তিনি বলেন,আইনশৃঙ্খলার জন্যই মন্ত্রণালয় কাজ করে। স্ট্রাইক, অনিয়ম, ডিজাস্টার সবকিছু নিয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয় কাজ করে। নতুন চ্যালেঞ্জ সব সময় স্বরাষ্ট্র মন্ত্রণালয় ফেইস করে থাকে।

নাশকতা ও সহিংসতা নিয়ে প্রশ্ন করা হলে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন,‘যারা অগ্নিকাণ্ড ঘটাচ্ছে এবং দেশকে অরাজকতার দিকে নিয়ে যাচ্ছে, তাদের এটা নতুন কিছু নয়। তারা ২০১৩, ২০১৪ এবং ২০১৫ সালে করেছে, প্রধানমন্ত্রীকে বারবার হত্যার চেষ্টা চালিয়েছে। সেই গোষ্ঠী আবারও এরকম করার পাঁয়তারা করছে। আমাদের জনগণ জঙ্গিবাদ বা টেরোরিজম পছন্দ করে না। আমাদের নিরাপত্তা বাহিনী অনেক দক্ষ, যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলা করতে তারা প্রস্তুত।

তিনি বলেন, ২০০৪ সালে ২১ আগস্ট গ্রেনেড হামলা চালিয়ে প্রধানমন্ত্রীকে হত্যার যে প্রচেষ্টা, সেখানে আমরা অনেক নেতাকর্মীকে হারিয়েছি। প্রধানমন্ত্রীকে সেদিন মহান আল্লাহ রহমতের চাদর দিয়ে রক্ষা করেছিলেন। এ কারণে যে, তিনি বাংলাদেশের মানুষকে একটি উন্নত রাষ্ট্র উপহার দেবেন। আজ তাই হয়েছে, বাংলাদেশ বদলে গিয়েছে। আর বৈদেশিক চাপ সবসময় থাকে। এগুলোর অনেক হিসেব-নিকাশ থাকে। সেগুলো মোকাবিলা করেই প্রধানমন্ত্রী এগিয়ে যাবেন।

এ সময় সাংবাদিকদের কৃতিত্ব তুলে ধরে মন্ত্রী বলেন, ‘আপনারা আমাকে সহযোগিতা করেছেন বলেই আমার এই সফলতা। যে কারণে প্রধানমন্ত্রী এই মন্ত্রণালয়কে মূল্যায়ন করেছেন। সাংবাদিকরাও সহযোগিতা করেছেন।

এই বিভাগের আরো খবর