আত্মবিশ্বাস যাদের নেই, তারা নির্বাচন বানচালের চেষ্টা করছে: প্রধানমন্ত্রী

সময়ের চিত্র ডেস্ক:  আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আমাদের জাতীয় নির্বাচন সামনে। ইতোমধ্যে তফসিল ঘোষণা হয়ে গেছে। আত্মবিশ্বাস যাদের নেই তারাই নির্বাচন বানচালের চেষ্টা করছে।

শনিবার (১৮ নভেম্বর) ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রমের উদ্বোধনে এসে এ কথা বলেন তিনি।

শেখ হাসিনা বলেন, নির্বাচন বানচালের চেষ্টা যারা করবে তাদের পরিণতি ভালো হবে না। বোর্ড ও তৃণমূল থেকে মত নিয়ে মনোনয়ন প্রার্থী বাছাই করা হবে।

তিনি বলেন, বাংলাদেশ আওয়ামী লীগ দেশের সংবিধান মেনে চলে। আটটি বিভাগে দশটি নির্বাচনী ফরম সংরক্ষণের বুথ তৈরি করে দেয়া হয়েছে। ঢাকা আর চট্টগ্রামে দুইটি বুথ থাকবে। আমরা বোর্ড আর তৃণমূলের মতামতের ভিত্তিতে প্রার্থী নির্বাচন করব।

হরতালের কারণে পড়ালেখা নষ্ট হচ্ছে উল্লেখ করে আওয়ামী লীগ সভাপতি বলেন, আশা করি সবাই নির্বাচনে অংশগ্রহণ করবে। কেউ যদি নির্বাচন বানচাল বা জনগণের অধিকার ক্ষুণ্ণ করে তাদের ছেড়ে দেয়া হবে না।

এর আগে প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজের এলাকা গোপালগঞ্জ-৩ আসনের জন্য একটি মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন। এ সময় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, উপদেষ্টা পরিষদের সদস্য কাজী আকরাম উদ্দিন, সভাপতি মণ্ডলী সদস্য জাহাঙ্গীর কবির নানক, মোফাজ্জল হোসেন চৌধুরী মায়াসহ শেখ হাসিনার নির্বাচনী এলাকা গোপালগঞ্জ ৩ আসনের কোটালীপাড়া ও টুংগীপাড়া আওয়ামী লীগের সভাপতি সাধারণ সম্পাদকসহ বিভিন্ন পর্যায়ে নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।

দলীয় প্রধানের মনোনয়ম ফরম কেনার মধ্য দিয়ে দিয়ে আনুষ্ঠানিকভাবে নির্বাচনী কার্যক্রম শুরু হল টানা তিন মেয়াদে ক্ষমতায় দলটির। এদিন সকালে কার্যালয়ে পৌঁছে দোতলায় স্থাপিত ঢাকা বিভাগের বুথ থেকে ৫০ হাজার টাকায় মনোনয়ন ফরম সংগ্রহ করেন শেখ হাসিনা। এরপর আওয়ামী লীগ নেতাদের সঙ্গে কথা বলেন তিনি।

এই বিভাগের আরো খবর