Home অর্থ ও বানিজ্য বাংলাদেশ ব্যাংক ও ন্যাশনাল ব্যাংক এর মধ্যে এসিএস সেবা চুক্তি

বাংলাদেশ ব্যাংক ও ন্যাশনাল ব্যাংক এর মধ্যে এসিএস সেবা চুক্তি

23
0
SHARE
Spread the love

বাংলাদেশ ব্যাংক ও ন্যাশনাল ব্যাংক লিমিটেড এর মধ্যে অটোমেটেড চালান সিস্টেম (এসিএস) সেবা সম্পর্কিত একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এই চুক্তির আওতায় অনলাইন ব্যাংকিংয়ের মাধ্যমে গ্রাহকগণ আমাদের সকল শাখা ও উপ-শাখায় আয়কর, পাসপোর্ট ফি, ভ্যাট, ট্যাক্সসহ সরকারি অন্যান্য ফি পরিশোধ করতে পারবেন।

বাংলাদেশ ব্যাংকের মূল ভবনে অবস্থিত জাহাঙ্গীর আলম কনফারেন্স হলে আয়োজিত এ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ডেপুটি গভর্নর আহমেদ জামাল। প্রধান অতিথির উপস্থিতিতে বাংলাদেশ ব্যাংকের হিসাব ও বাজেট বিভাগের মহাব্যবস্থাপক মোঃ ফোরকান হোসেন এবং ন্যাশনাল ব্যাংকের ব্যবস্থাপনা পরিচালক ও প্রধান নির্বাহী কর্মকর্তা শাহ্ সৈয়দ আব্দুল বারী নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষে চুক্তিতে স্বাক্ষর করেন।

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে ন্যাশনাল ব্যাংক লিমিটেডের পক্ষ থেকে আরও উপস্থিত ছিলেন সিনিয়র এক্সিকিউটিভ ভাইস প্রেসিডেন্ট শেখ আখতার উদ্দিন আহমেদ, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট কৃষ্ণ কমল ঘোষ এফসিএ ও সিনিয়র ভাইস প্রেসিডেন্ট একেএম সালাহ উদ্দিন খান।

অটোমেটেড চালান সিস্টেম (এসিএস) সেবার মাধ্যমে গ্রাহকরা এখন থেকে আরও সহজ এবং দ্রুততর সময়ে ন্যাশনাল ব্যাংক লিমিটেডের যে কোন শাখা ও উপ-শাখা থেকে তাদের প্রয়োজনীয় ট্রেজারি চালান বিল পরিশোধ করতে পারবেন। যার ফলে সরকারি ট্রেজারিতে কোনও ঝামেলা ছাড়াই সঠিক সময়ের মধ্যে সরকারের সমস্ত রাজস্ব জমা পড়বে।